শনিবার, ৩ ডিসেম্বর, ২০১১

প্রতিক্রিয়া, প্রেক্ষাপট ঢাকা

এই দিনটাকে যেন  সেই সব সাংসদ মনে রাখেন, যাদের কন্ঠের একটি শব্দে বিভক্ত হলো প্রাচীন শহর ঢাকা। তারা অমরত্ম অর্জন করেননি সেই সাথে আমরণ ক্ষমতায় ও বসেননি তাদের জবাব একদিন একশব্দের পরিবর্তে হাজার শব্দে দিতে হবে।
খন্ডিত ঢাকা মানার মত কি তাদের তাদের  কাছে কোন যুক্তি আছে ?
এটাই সার্থক আওয়ামী লীগের যে, তারা একের পর এক বির্তক সৃষ্টি করছে যার তলা দিয়ে মূল কাজ সেরে নিচ্ছে। টিপাইমূখ এর মত এত গুরুত্বপূর্ণ ইস্যুকে চাপা দেয়ার জন্যই নতুন আরেকটি বির্তক তৈরী। আর আমরা সরে পরছি সেই মূল বির্তক থেকে । এটাই আওয়ামীলীগের সার্থকতা।
বাহারী প্রতিশ্রুতি আর আমাদের বিচার ক্ষমতার দুর্বলতায় এই সরকার ক্ষমতায় আসে। এসে তারা জনগনের কথা না ভেবে তাদের প্রভৃরাষ্ট্রের ( মহাজোটের বিশ্বাস তারা তাদের প্রভুরাষ্ট্রের আর্শীবাদে ক্ষমতায় এসেছে, এদেশের জনগন গৌণ) স্বার্থরক্ষায় মনোনবেশ করে। আওয়ামীলীগের রূপকল্প ২০২১ সাল পর্যন্ত, যার অর্থ হলো যেভাবেই হউক তাদের ২০২১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে হবে। এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য তাদের কাজ করতে হচ্ছে, সেই কাজের জন্য তৈরী করতে হচ্ছে বির্তক, যেহেতু বিরোধী দল অনেকটা মেধাহীন আন্দলনে ব্যস্ত সেহেতু তাদেরকে আরো কিছু বিতর্কে নিয়ে আসাই মূল লক্ষ্য। এখানেও জনগনের সম্প্রত্বতা নাই বললেই চলে।
এই থেকে মূক্তি কিভাবে পাবো তা জানার জন্য অন্যের  প্রতি দৃষ্টি না দিয়ে বরঞ্চ নিজেরাই তৈরী করি আমাদের করণীয়।

1 টি মন্তব্য:

  1. যথারীতি এই ইসু থেকে মিডিয়া সরে গেছে, আর যে ইসুতে মিডিয়া নেই সেই ইসুতে বাঙালিও নেই; নপুংশক জাত এই বাঙালি !!!

    উত্তরমুছুন